বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
শেখ হাসিনার বিচারের দাবি বরিশালে সড়ক অবরোধ

শেখ হাসিনার বিচারের দাবি বরিশালে সড়ক অবরোধ

বরিশাল রিপোর্টঃ ছাত্র-জনতা হত্যার প্রতিবাদে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সহযোগীদের বিচারের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কারি বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৫ আগস্ট) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত নথুল্লাবাদ বাস টার্মিনাল এলাকায় বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

ঘণ্টাব্যাপী অবরোধে অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে সাধারণ মানুষ ও যাত্রীরা ভোগান্তিতে পড়েন। এর আগে সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ থেকে মিছিল নিয়ে নথুল্লাবাদ সড়কে অবস্থান নেন শিক্ষার্থীরা।

সরকারি ব্রজমোহন কলেজের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সাব্বির আহমেদ জানান, বিভিন্ন দাবিতে তারা আন্দোলন শুরু করেছেন। এই দাবিগুলোর মধ্যে রয়েছে- ৫ আগস্টের আগে যেসকল শিক্ষার্থী ও সাধারণ মানুষকে হত্যা করা হয়েছে তার সঙ্গে সম্পৃক্তদের আইনের আওতায় এনে দ্রুত বিচার কার্য সম্পাদন, ৫ আগস্ট থেকে এখন পর্যন্ত যারা সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়েছে সাধারণ মানুষকে হত্যা করেছে তাদের বিচারের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা এবং সরকারের বিভিন্ন দপ্তরে যে সকল উচ্চপদস্থ কর্মকর্তারা দলীয়করণ করেছেন এবং সরকারের হয়ে দালালি করেছেন তাদের চাকরিচ্যুত করে বিচারের আওতায় আনা।তিনি বলেন, এই দাবিগুলো যতদিন পর্যন্ত না মানা হবে আন্দোলন ততদিন চলমান থাকবে।

সমাবেশে স্লোগানে স্লোগানে শেখ হাসিনার বিচার দাবি করা হয়। একই সঙ্গে সকলকে ঐক্যবদ্ধ থেকে আওয়ামী লীগ যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য সজাগ থাকার আহ্বান জানানো হয়।

 

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনাল থেকে নগরীর চৌমাথা পর্যন্ত গিয়ে শেষ হয়।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana